Horoscope

কুম্ভ রাশির বুধবার দিনটা কেমন কাটবে ও শুভ সময়, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

কুম্ভ রাশির আজকের দিনটা কেমন কাটতে চলেছে, রাশিফল ও দৈনিক সময়সূচী অনুযায়ী প্ল্যানিং করুন আজ কি কি করনীয় আর কি বর্জনীয়। দৈনিক রাশিফল, রাশি অনুযায়ী প্রতিকার ও দৈনিক সময়সূচী।

আজ দিনটা কেমন কাটবে : দিনটা পূর্বের ন্যায় নৈরাশ্যজনক হলেও মানসিক চাপ কিছুটা কমবে। কর্মক্ষেত্রে হঠাৎ কোনও ঝামেলা দেখা দেবে। আর্থিক টান থাকলেও কিছু অর্থ হাতে এসে যাবে। কথা রক্ষার্থে কোথাও যেতে হবে। কোনও শুভকর্মে যোগদান করবেন। আত্মীয়ের গৃহে আতিথ্য গ্রহণ করতে হবে। কাছাকাছি কোথাও বেড়াতে যাবেন। গৃহে অশান্তি ও ঝগড়ার সৃষ্টি হবে। গৃহে কোনও নতুন ব্যক্তির আগমন ঘটবে। প্রেমিক প্রেমিকাদের মানসিক অশান্তির অবসান ও আন্তরিকতা বৃদ্ধি পাবে। অপ্রত্যাশিত অর্থ কিংবা কোনও দ্রব্য লাভ হবে।

আজকের সময়সূচী :

অমৃতযোগ : সকাল ৭টা ৩৫ মিনিটের মধ্যে। পুনরায় ৯টা ৫৩ মিনিট থেকে ১১টা ২৬ মিনিটের মধ্যে। পুনরায় ৩টে ১৭ মিনিট থেকে ৪টে ৪৯ মিনিটের মধ্যে। পুনরায় রাত্রি ৬টা ২৬ মিনিট থেকে ৮টা ৫৫ মিনিটের মধ্যে। পুনরায় রাত্রি ১টা ৫৩ মিনিট থেকে সূর্যোদয় পর্যন্ত।
মাহেন্দ্রযোগ : সকাল ১টা ৪৪ মিনিট থেকে ৩টে ১৭ মিনিটের মধ্যে। পুনরায় রাত্রি ৮টা ৫৫ মিনিট থেকে ১০টা ৩৪ মিনিটের মধ্যে।
বারবেলা : সকাল ৮টা ৫৬ মিনিট থেকে ১০টা ২৩ মিনিট পর্যন্ত। পুনরায় ১১টা ৪৯ মিনিট থেকে ১টা ১৬ মিনিটের মধ্যে।
কালরাত্রি : দুপুর ২টো ৫৬ মিনিট থেকে ৪টে ২৯ মিনিটের মধ্যে।

কি করলে একটু ভালো থাকবেন : প্রতি শনি ও মঙ্গলবার যেকোনও হনুমান মন্দিরে নিখুঁত যে কোনও একটা সুমিষ্ট ফল আর যে কোনও রঙের সুগন্ধি ফুল দিয়ে প্রণাম করে আসুন। যা মন চায় দক্ষিণা দেবেন। সারা বছর কাজটা করতে পারলে সার্বিক অনেক বাধা বিপত্তির হাত থেকে রক্ষা পাবেন নিশ্চিত।

কি রঙের পোশাক পরবেন : আর্থিক মানসিক সাংসারিক কর্ম ও প্রতিষ্ঠাজীবনে সুন্দরভাবে কাটাতে আকাশি, সাদা, হালকা হলুদ, হালকা সবুজ রঙের পোশাক সর্বাঙ্গীণ অনেক স্বস্তি ও আনন্দ দেবে। বাড়ি ঘরের রং সাদার উপর রাখতে পারেন।

শনির আনন্দময় স্থান বলা হয়ে থাকে কুম্ভ রাশিকে। দম্ভ অহংকার পরশ্রীকাতরতা এই রাশির জাতক জাতিকাদের চরিত্র বিরুদ্ধ। এগুলির আবির্ভাব ঘটলেই বুঝতে হবে এদের জীবনপ্রবাহ এগিয়ে যাচ্ছে দুর্ভোগময় জীবনের পথে।

সাংসারিক সমস্ত দুঃখকে জয় করে যেমন পরমানন্দ লাভ করে, তেমনই অফুরন্ত আনন্দভাবে ভরপুর এই রাশি। বয়স বৃদ্ধির সঙ্গেই উত্তরোত্তর বৃদ্ধি পায় অধ্যাত্মচেতনা। সংগ্রামী জীবনের পূর্ণতা আসে মধ্য বয়েসের পর।

এরা ঈশ্বরভক্তিপরায়ণ হয়। যৌনজীবনে সংযমের প্রয়াসী। রাশির উপর অশুভ গ্রহের প্রভাব থাকলে সম্পূর্ণ বৈপরীত্য ঘটে এদের চরিত্রে।

যে কোনও নিম্নস্তরের কাজ করতে অন্তরে এতটুকুও হেলদোল নেই। গুছিয়ে সুন্দর মিথ্যা বলায় এদের যেন জুড়ি নেই।

আমার জ্যোতিষশাস্ত্রের শিক্ষাগুরু শ্রীশুকদেব গোস্বামীর গ্রন্থের সাহায্য নিয়ে এই অংশটুকু লেখা হয়েছে। এর সঙ্গে সংযোজন করা হয়েছে নিজের পেশাগত জীবনের বেশ কিছু অভিজ্ঞতার কথা। লেখক চিরকৃতজ্ঞ হয়ে রইল উক্ত গ্রন্থের লেখক ও প্রকাশকের কাছে।

Horoscope Aquarius

প্রতিদিন সারাদিনের মধ্যে মাঝে মাঝে কিছুটা ভালো সময় থাকে। যে সময়টা শুভকাজের পক্ষে শুভদায়ক। সেই সময়ের মধ্যে শুভকাজ করলে শুভই হবে একথা জোর দিয়ে বলা যায়না। কারণ বিভিন্ন রাশি গ্রহ নক্ষত্র ইত্যাদির উপর শুভ ফলের মাত্রা কমবেশি হয়ে থাকে। তবুও কিছুটা শুভ ফল আশা করা যায়। যেমন অমৃতযোগ ও মাহেন্দ্রযোগ।

এই যোগে যেকোনও শুভকাজে বেরলে সাধারণভাবে শুভ ফললাভ হয়ে থাকে। যেমন চাকরির পরীক্ষা, কোথাও যাত্রা, কোনও শুভকাজে যাওয়া, পরীক্ষা, বাড়ি কেনাবেচা ইত্যাদি যেকোনও এই কাজ অমৃতযোগ ও মাহেন্দ্রযোগে করলে শুভ ফল পাওয়া যেতে পারে।

আরেকটা হল বারবেলা, কালবেলা ও কালরাত্রি। এই সময় যেকোনও শুভকাজ নিষ্ফলই হয়ে থাকে। সুতরাং আনুমানিক সময় ধরে কাজ করলে ভাল ফল আশা করা যেতে পারে।

পড়ুন : কুম্ভ রাশির সাপ্তাহিক রাশিফল

পড়ুন : কুম্ভ রাশির বাংলা বছরের বাৎসরিক রাশিফল

পড়ুন : কুম্ভ রাশির ইংরাজি বছরের বাৎসরিক রাশিফল

এখানে যে প্রতিকারগুলি রাশি অনুযায়ী করা হল তা শুধুমাত্র এক বছরের জন্য। প্রতিকারগুলি আমার মনগড়া কোনও কথা নয়। বিভিন্ন সময়ে ভারতের নানা প্রান্তে ভ্রমণকালীন পথচলতি সাধুসঙ্গের সময় লোক-কল্যাণে সাধুদের বলা প্রতিকারগুলিই এখানে করা হল।

এবার ব্যক্তিগত রাশি অনুসারে ‘ফল’ কতটা মিলবে সে বিষয়টি খোলসা করে বলা যাক। এখানে যে ফলাফল লেখা হল তা একেবারেই অনুমানভিত্তিক।

নক্ষত্র ভেদে এক এক জাতক-জাতিকার মানসিক গঠন, চিন্তাভাবনা, চারিত্রিক বৈশিষ্ট্য, জীবনপ্রবাহ এক একরকম হয়ে থাকে; এর সঙ্গে থাকে জন্মকালীন রাশিচক্রে শুভাশুভ গ্রহের অবস্থান। রাশি এক হলেও নক্ষত্র ইত্যাদি ভেদে ফলাফলের তারতম্যটাই স্বাভাবিক।

অত্যন্ত সূক্ষ্ম বিচার করে ফলাফল লেখা সম্ভব হয় না। প্রত্যেকটা রাশির কোনও একটা নক্ষত্রকে ধরে গড়ে একটা অনুমানভিত্তিক শুভাশুভ ফল লেখা হয়। ফলে কারও ফল মেলে দারুণভাবে, কারও কিছু কিছু, কারও বা একেবারেই নয়।

সব কথা মিলবে, এমনটা ভাববার কোনও কারণ নেই। এখানে রাশির ওপর ভিত্তি করে ভাগ্যফল নিয়ে যা লেখা তা অভিজ্ঞতায় দেখা একটা আভাস মাত্র। এটাই বাস্তব সত্য বলে ধরে নিয়ে চলাটা কোনও কাজের কথা নয়, চলার কারণ আছে বলেও মনে হয় না।

Show More

6 Comments

  1. এ মাসে আমার কি কোনো চাকরির যোগ আছে? আর্থিক দিক কেমন যাবে? কৃপা করে জানান।

  2. My only daughter whose date of birth is 16 the Feb.1991,time of birth 10.24 morning,place of birth Dhubri,Assam,I am not yet able to arrange her marriage wi suitable bride please suggest.

  3. আমার মা এর খুব শরীর খারাপ ব্রেন সার্জারি হয়েছে। আজ ১২দিন হলো কোনো জ্ঞান আসেনি! কি হবে বা আমি কি করবো বলতে পারেন । আমার জন্ম ৩০জুলাই ১৯৮৮,রাত ৯-১০ মর্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button